বুধবার, ০১ মে ২০২৪, ০৩:২৫ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
শান্তিগঞ্জে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়তে চান খাইরুন আইনজীবীর পোশাকে পিয়ার হাসি ভাইরাল, কী বলছেন অভিনেত্রী শনিবার সাপ্তাহিক ‘ছুটিই থাকছে’ প্রাথমিক বিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশে সুবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত সুবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু কাল, স্বপ্ন পূরণে হাওরপাড়ে খুশির ঢেউ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবীতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী  ৪০০ কেজির মিষ্টি কুমড়ায় নৌকা বানিয়ে ভাসালেন নদীতে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি আরও বাড়বে কি না, জানা যাবে শনিবারের মধ্যে
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
শ্বাসরুদ্ধকর ম্যাচে অস্ট্রেলিয়ার জয়

শ্বাসরুদ্ধকর ম্যাচে অস্ট্রেলিয়ার জয়

স্পোর্টস ডেস্কঃ 
অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথের অনবদ্য সেঞ্চুরিতেই অস্ট্রেলিয়া জয় পায়। ছবি: দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস
শ্বাসরুদ্ধকর ম্যাচে অস্ট্রেলিয়ার জয় ইংল্যান্ডের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। শনিবার ইংল্যান্ডের সাউদাম্পটনে দ্য রোজ বোল স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ২৯৭ রানের সংগ্রহ দাঁড় করায় অ্যারন ফিঞ্চ বাহিনী।
জবাবে খেলতে নেমে ৪৯.৩ ওভারে ২৮৫ রানে অলআউট হয় স্বাগতিক ইংল্যান্ড।অথচ ৪৫ ওভার পর্যন্ত ম্যাচ ইংলিশদের দিকেই ঝুঁকেছিল।
শেষ ৫ ওভারে ইংলিশদের জন্য জন্য প্রয়োজন ছিল মাত্র ৩৬ রান। হাতে তিন উইকেট। ক্রিজে উকস ৩৪ রানে ও প্ল্যানকেট ১০ রান নিয়ে ব্যাট করছিলেন। স্বাভাবিকভাবেই মনে হচ্ছিল ম্যাচ ইংল্যান্ডের দিকে হেলে পড়েছে।
এর পরের দুই ওভারে আসে আরও ১২ রান। অর্থাৎ, জয়ের জন্য ১৮ বলে ২৪ রান। ৪৮তম ওভারের দ্বিতীয় বলে উকস দুর্ভাগ্যজনক রান আউট হয়ে সাজঘরে ফিরলে ম্যাচের গতি পাল্টে যায়। ওই ওভারে আসে মাত্র ৩ রান।
৪৯তম ওভারে ৬ রান নিলে শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন হয় ১৫ রান। প্রথম বলে প্ল্যানকেট আউট হওয়ার পর দ্বিতীয় বলে আদিল রশিদ এক রান নিয়ে প্রান্ত বদল করেন। আর তৃতীয় বলে আর্চার রানআউট হলে ১২রানের জয় পায় অজিরা।
এর আগে এক বছর নিষিদ্ধ থাকা স্টিভ স্মিথের অনবদ্য সেঞ্চুরিতে ২৯৭ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। ১০২ বলে ১১৬ রানের ঝকঝকে ইনিংস খেলেন অস্ট্রেলিয়ার সাবেক এই অধিনায়ক। তার ইনিংসটি আটটি চার ও দুটি ছক্কায় সাজানো।
স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে প্রথমে ব্যাটিংয়ে নেমেই দলীয় ১৯ রানে ফেরেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তিনে ব্যাটিংয়ে নামা শন মার্সের সঙ্গে ৬৩ রানের জুটি গড়েন ওপেনার ডেভিড ওয়ার্নার।
বল টেম্পারিং কাণ্ডের আসল হোতা ওয়ার্নার পেশাদার ক্রিকেটে ফেরার পর থেকেই দুর্দান্ত ব্যাটিং করে যাচ্ছেন। ব্যাট হাতে আইপিএল মাতানো ওয়ার্নার এদিন প্রস্তুতি ম্যাচে অসাধারণ ব্যাটিং করেন।
একের পর এক বাউন্ডারি হাঁকানো ওয়ার্নার ফিফটির পথেই ছিলেন। প্লাঙ্কেটের বলে ক্যাচ তুলে দেয়ার আগে ৫৫ বরে ৪৩ রান করেন ওয়ার্নার। এরপর ২৬ রানের ব্যবধানে ফেরেন শন মার্স। তার আগে করেন ৪৪ বলে ৩০ রান।
মার্সের বিদায়ের পর উসমান খাজার সঙ্গে জুটি বেঁধে ৯৯ রান করেন স্মিথ। এতদিন ওপেনিংয়ে ব্যাটিং করেন অস্ট্রেলিয়ান একমাত্র মুসলিম ক্রিকেটার উসমান খাজা। কিন্তু ডেভিড ওয়ার্নার দলে ফেরায় পাঁচ নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামেন খাজা। লিয়াম দাওসনের শিকারে পরিনত হওয়ার আগে ৩৮ বলে ৩১ রান করেন উসমান খাজা।
তবে ব্যাটিং তাণ্ডব অব্যাহত রাখেন স্মিথ। মার্কু স্টইনিস, অ্যালেক্স কেরি, নাথান কোল্টার নিল আউট হওয়ার পরও ব্যাটিংয়ে ছিলেন স্মিথ।
ইনিংস শেষ হওয়ার একবল আগে সেম করনের বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন অস্ট্রেলিয়ান সাবেক এ অধিনায়ক। স্মিথের দায়িত্বশীল ব্যাটিংয়ে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৯৭ রান করে অস্ট্রেলিয়া।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com